• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট

রাজারহাটে ভূয়া স্বর্ণের গনেশ মূর্তি উদ্ধার, আটক ২

রফিকুল ইসলাম, রাজারহাট (কুড়িগ্রাম)।। কুড়িগ্রামের রাজারহাট থানা পুলিশ ভূয়া স্বর্ণের মূর্তি গণেশসহ ২ প্রতারককে আটক করে জেল হাজতে পাঠিয়েছে। ঘটনাটি ঘটেছে, রাজারহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রাজারহাট থানায় ৩ জনের নামে একটি প্রতারণার মামলা রুজু করেছে। আটককৃতদের রোববার আদালতের মাধ্যমে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।
রাজারহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্থানে ২৭ অক্টোবর শনিবার সন্ধ্যায় স্বর্ণের মূর্তি বেচা-কেনা হওয়ার খবর পেয়ে রাজারহাট থানার এস আই আরমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভূয়া স্বর্ণের গনেশ মূর্তি উদ্ধার সহ হাতে -নাতে মনিরুজ্জামান ওরফে রাজু (৩৮) ও আ. কাদের (৫০) কে আটক করে। অন্য আসামী হলো-লালমনিরহাট সদরের পঞ্চগ্রাম ইউপির ফকিরের তকেয়া এলাকার সৈয়দ আলীর পুত্র খায়রুল ইসলাম (৪৫)। আটককৃত মনিরুজ্জামান রাজু দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার শিমুলতলী গড়ের পাড় এলাকার আবুল কাশেমের পুত্র এবং আ. কাদের দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার দক্ষিণ পলাশবাড়ী গ্রামের মৃত কেরাগ উদ্দিনের পুত্র বলে জানা গেছে।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে একটি প্রতারক চক্র এ এলাকায় প্রতারণা করার চেষ্টা করছে। তারা কখনও মোবাইল ফোনে ফাঁদ পাতিয়ে আবার কখনও সরাসরি মুর্তি, পয়সা এবং তক্ষকের লোভ দেখিয়ে এসব প্রতারণা করে আসছিল। এ ঘটনায় রাজারহাট থানায় একটি প্রতারণার মামলা দায়ের হয়েছে। যার মামলা নং-১৯। এ বিষয়ে রাজারেহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার বলেন, উদ্ধার হওয়া মূর্তিটি, স্বর্ণের মূর্তি নয়। এটি একটি পিতলের মূর্তি মাত্র। যার ওজন আধা কেজির মতো হবে। আটককৃত প্রতারক ২ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার সত্যতা স্বীকার করেছে। অন্যজনকে গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে।

রাজারহাটে প্রাথমিকের শিক্ষার্থীদের রক্তের গ্র“প নির্ণয়ের উদ্বোধন

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে পাইলট প্রকল্পের অংশ হিসেবে উপজেলার ১২৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৬টি কিন্ডার গার্টেনের প্রায় ২৩ হাজার শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্র“প নির্ণয়ের উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন। গতকাল রোববার সকালে রাজারহাট সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহ: রাশেদুল হক প্রধানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন। এ সময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, সিভিল সর্জন এস এম আমিনুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার স্বপন কুমার চৌধুরী, থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার, উপজেলা স্বাস্থ্য প. প. কর্মকর্তা ডা. মো. শহিদুল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার মো. আতিকুর রহমান, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এ্যাড. আহসান হাবীব নীলু, জেলা পরিষদ সদস্য আব্দুস ছালাম, প্রধান শিক্ষক মো. নুর ইসলাম প্রমূখ।

রাজারহাটে পরিবহন ধর্মঘটে যাত্রীদের দূর্ভোগ

বহুল আলোচিত সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৮ দফা দাবিতে কুড়িগ্রামের রাজারহাটে ৪৮ ঘন্টা অবরোধের মধ্যে ২৮ অক্টোবর রোববার সকাল থেকে সুষ্ঠভাবে অবরোধ পালন করছে মটর শ্রমিক ইউনিয়ন রাজারহাট উপ-কমিটি। সকাল থেকে রাস্তার মোড়ে মোড়ে শ্রমিকরা অবস্থান নেয়। রাজারহাট হইতে তিস্তা, রাজারহাট হইতে কুড়িগ্রাম, রাজারহাট হইতে উলিপুর, রাজারহাট হইতে সেলিম নগর সহ আরকে রোড কুড়িগ্রাম পর্যন্ত বাস-মিনিবাস, অটোরিক্্রা চলাচল বন্ধ ছিল। অবশ্য পূর্বেই অবরোধ সম্পর্কে মাইকিং করে সকল যানবাহন মালিক ও শ্রমিক এবং যাত্রী সাধারণকে অবগত করেছে মটর শ্রমিক ইউনিয়নের নেতারা। অন্যান্য দিনের চেয়ে সারাদিন যাত্রী ছিল কম। দুর-দুরান্ত থেকে আসা যাত্রীরা চরম দূর্ভোগে পড়ে। সৃষ্টি হয় চরম ভোগান্তি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ